গত এপ্রিল মাসেই মৌখিক চুক্তি করে রেখেছিল দুই পক্ষ। তবে জুড বেলিংহামের রিয়াল মাদ্রিদে যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা বাকিই ছিল। যদিও রিয়াল মাদ্রিদ থেকে এখনও কোনো বিবৃতি পাওয়া যায়নি। তবে ইংলিশ মিডফিল্ডারের ক্লাব ছাড়ার কথা নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। সেখান থেকে লস ব্লাঙ্কোস শিবিরেই যোগ দেবেন তরুণ এই মিডফিল্ডার।

দলবদল বিষয়ক ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানান, রিয়াল মাদ্রিদে ছয় বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন বেলিংহাম। এই ইংলিশ মিডফিল্ডারকে দলে ভেড়াতে স্প্যানিশ ক্লাবটিকে ১০৩ মিলিয়ন ইউরো গুণতে হয়েছে। এছাড়া প্রায় ৩০ মিলিয়ন বোনাসও দিতে হবে ডর্টমুন্ডকে। প্রতি বছর রিয়াল থেকে ১০ অথবা ১২ মিলিয়ন ইউরো বেতন পাবেন তিনি।

সদ্য শেষ হওয়া জার্মান বুন্দেসলিগায় মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বেলিংহাম। কয়েকদিনের মধ্যেই মাদ্রিদে উড়াল দিয়ে রিয়ালে যোগ দেবেন তিনি। এরপর সেখানেই বেলিংহামের মেডিক্যাল পরিক্ষা করা হবে। একইসঙ্গে তাকে সান্তিয়াগো বার্নাব্যুতে দর্শকদের সামনে উপস্থিত করা হবে।

গত বছর কাতার বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত পারফর্ম করা বেলিংহাম ২০২০ সালে ইংলিশ ক্লাব বার্মিংহাম সিটি থেকে ডর্টমুন্ডে যোগ দেন। সেখানে তিনি ক্লাব ইতিহাসের সবচেয়ে কমবয়সী অধিনায়ক হয়ে রেকর্ডও গড়েন। জার্মান ক্লাবটির হয়ে ৪২ ম্যাচ খেলে ১৪ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করান আরও ৭টি গোল।