ফাইল ছবি

আলোচিত ফরোয়ার্ড এলিটা কিংসলেকে বাদ দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৯ জুন) জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা সংবাদ সম্মেলনে সাফের চূড়ান্ত দল ঘোষণা করেন।

প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে দেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ৯ গোল করেছেন বাংলাদেশের নাগরিকত্ব নেয়া আবাহনীর এলিটা।

২৩ সদস্যের দলে এলিটা কিংসলে ছাড়াও জায়গা হয়নি শাহরিয়ার ইমন, সাজ্জাদ হোসেন, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেন, মাশুক মিয়া জনি ও মেহেদী হাসান শ্রাবণের। চোট ও পারফরম্যান্স বিবেচনায় ৭ জনকে রাখা হয়নি চূড়ান্ত দলে। প্রথমবারের মতো লাল সবুজ দলে জায়গা করে নিয়েছেন শেখ মোরছালিন, আলমগীর ও রফিকুল ইসলাম।

কিংসলেকে বাদ দিলেও বসুন্ধরা কিংসের সুমন রেজাকে চূড়ান্ত দলে রেখেছেন হ্যাভিয়ের। অথচ সুমন রেজা ঘরোয়া লিগে এবার কোনো গোলই করতে পারেননি। এরপরও কিংসলের বদলে সুমনকে নেয়ার কারণ সম্পর্কে হ্যাভিয়ের ক্যাবরেরা বলেন, টাফ কম্পিটিশন, ক্যাপাসিটি ও কোয়ালিটি এই তিন ক্যাটাগরি বিবেচনায় দল নির্বাচন করা হয়েছে।

টুর্নামেন্টে প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের প্রতিপক্ষ লেবাননের সঙ্গে। ২২ জুন এশিয়ার অন্যতম শক্তিশালী দলটির বিপক্ষে মাঠে নামবে লাল সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২৫ জুন মালদ্বীপ ও ২৮ জুন ভুটানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা। এর আগে ১৫ জুন কম্বোডিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলে বেঙ্গালুরু যাবে দল।

এক নজরে ২৩ সদস্যের দল :

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম।

ডিফেন্ডার : তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, কাজী তারিক রায়হান, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মেহেদি হাসান, ইশা ফয়সাল।

মিডফিল্ডার : মোহাম্মদ হৃদয়, সোহেল রানা, শেখ মোরসালিন, জামাল ভূঁইয়া (অধিনায়ক), মজিবুর রহমান জনি, সোহেল রানা, রবিউল হাসান।

ফরোয়ার্ড : ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ ইব্রাহিম, আমিনুর রহমান সজীব, রাকিব হোসেন, সুমন রেজা ও রফিকুল ইসলাম।