একনজরে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি বিদায়ী সপ্তাহে (২১ মার্চ থেকে ২৫ মার্চ) শেয়ারহোল্ডারদের জন্য ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- প্রিমিয়ার ব্যাংক, সিটি ব্যাংক, যমুনা ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং, ন্যাশনাল হাউজিং, ফার্স্ট ফাইন্যান্স, প্রভাতী ইন্সুরেন্স ও আমান কটন ফাইবার্স লিমিটেড।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময় ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৩৩ পয়সা। আগামী ৫ এপ্রিল, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ এপ্রিল।

সিটি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ২২.৫০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৭.৫০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড।

সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ২৯ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল দুই টাকা ৫৯ পয়সা। এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৪৩ পয়সা। সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ২৯ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল দুই টাকা ৫৯ পয়সা। এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৪৩ পয়সা।

আগামী ১৯ মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ডেল্টা ব্র্যাক হাউজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ বোনাস। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৭২ পয়সা।

আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য ২ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত সমাপ্ত হিসব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৫৫ পয়সা।

আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১০ পয়সা। আগের বছরের ইপিএস ছিল ২ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ১১ পয়সা। আগের বছর ছিল ১৮ টাকা ৯৪ পয়সা।

আগামী ৩০ মে, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল।

ন্যাশনাল হাউজিং লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানো গেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। আগের বছরের ইপিএস ছিল ২ টাকা ০২ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৯১ পয়সা। আগের বছর ছিল ১৬ টাকা ১৭ পয়সা।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ৫ টাকা ৬ পয়সা। আগের বছর ছিল নেগেটিভ ৩০ টাকা ৪ পয়সা। আগামী ১৮ মে, দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল।

যমুনা ব্যাংক লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ১৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৪৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩২ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২২ টাকা ৯০ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে শেয়ার প্রতি ১৪ টাকা ৯৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ৯২ পয়সা। আগামী ৩১ মে, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

আমান কটন ফাইবার্স লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ হিসাব বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষণা করা হয়েছে।

সমাপ্ত ৩০ জুন ২০২০ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৯ টাকা ৬৮ পয়সা।

আগামী ২ মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল। ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান: ভালো লাগলে শেয়ার করবেন... Facebook Twitter Print

সর্বশেষ সংবাদ