ছবি- সংগৃহীত

দেশের ক্রীড়াঙ্গনকে আরও একধাপ এগিয়ে নিতে যাত্রা শুরু হলো বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের।

শুক্রবার (৯ জুন) অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. অনুপম হোসেনের সভাপতিত্বে রাজধানীর এক হোটেলে সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই প্রয়াত প্রথিতযশা ক্রীড়া ভাষ্যকার মোহাম্মদ শাহজাহান, আবদুল হামিদ, নুর আহমেদ, মোহাম্মদ মুসা, বদরুল হুদা চৌধুরী, খোদা বকশ মৃধা, তৌফিক আজিজ খান, মঞ্জুর হাসান মিন্টু, আতাউল হক মল্লিক প্রমুখের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত সদস্যরা বেতার, টেলিভিশন এবং ওটিটি প্ল্যাটফরমে প্রচারিত ক্রীড়া ধারাবর্ণনার মান নিয়ে বিশেষভাবে আলোচনা করেন এবং এসব গণমাধ্যমে মানসম্মত ক্রীড়া ধারাবর্ণনা সম্প্রচারের লক্ষ্যে নিয়মিত প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের ওপর গুরুত্ব দেন।

একই সঙ্গে বেতার ও টেলিভিশনে ক্রীড়া ভাষ্যকারদের সম্মানি সম্মানজনকভাবে বৃদ্ধি করার লক্ষ্যে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় দেশের ক্রীড়া উন্নয়নে ক্রীড়া ভাষ্যকারদের সামগ্রিক ভূমিকা বিস্তারিত আলোচনা করা হয় এবং আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করা হয়।

সাধারণ সভায় শেষলগ্নে কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভায় উপস্থিত সবার পূর্ণ সমর্থনে ডা. অনুপম হোসেনকে সভাপতি এবং মো. শামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য ১৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

অ্যাসোসিয়েশানের অন্য নির্বাচিত সদস্যরা হলেন- সহসভাপতি মো. পলাশ খান ও এস এম আবদুস শাকুর, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন মোল্ল্যা, সাংগঠনিক সম্পাদক মো. জামিলুর রহমান, অর্থ সম্পাদক তামান্না সিদ্দিকী।

নির্বাহী সদস্যরা হলেন– কাজল সরকার, মোহাম্মদ কামরুজ্জামান, শাওন আহসানুর রহমান, ডা. আনোয়ারুল আলম, জান্নাতুল ফেরদৌস, মুজাহিদুর রহমান, মো. আমানুল্লাহ সরকার এবং মো. রবিউল ইসলাম।

এ ছাড়া দেশবরেণ্য ধারাভাষ্যকার আলফাজ উদ্দিন আহমেদকে প্রধান উপদেষ্টা, আন্তর্জাতিক ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরী এবং নিখিল রঞ্জন দাশকে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নির্বাচিত করা হয়।