দু’একদিনের মধ্যেই আসবেন সাকিব-মোস্তাফিজ!

আইপিএল তো স্থগিত হয়ে গেলো। বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান ফিরবেন কবে? এটাই এখন বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের জানার বিষয়। দিনক্ষণ ঠিক না হলেও খুব দ্রুতই দেশে ফিরবেন বলে জানা গেছে বিসিবি সূত্র থেকে।

আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার আগেই নিউজ ছিল, আইপিএলের মাঝপথেই দেশে ফিরতে পারেন সাকিব-মোস্তাফিজ। এর কারণ ছিল, ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ। ২৩ মে থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে বাংলাদেশের ওয়ানডে সিরিজ।

সেই সিরিজের প্রাথমিক দলে রয়েছেন আইপিএলে খেলা বাংলাদেশের এই দুই ক্রিকেটার। কিন্তু বাংলাদেশ সরকারের নতুন নিয়ম, যা ১ মে থেকে বাস্তবায়ন করা শুরু হয়েছে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা ফেরত যে কাউকেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

সাকিব-মোস্তাফিজকে ছুটি দেয়া আছে ১৮ মে পর্যন্ত। তারা ওই সময় দেশে আসলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলাই হবে না- এটা নিশ্চিত। সুতরাং, যাতে হোম সিরিজে খেলতে পারে, সে কারণে তাদেরকে আগেই দেশে ফেরত আসার কথা জানিয়েছে বিসিবি। সোমবার এ বিষয়টা মিডিয়াকে জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এরপর আজই (মঙ্গলবার) করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে আইপিএলের এবারের আসর। সুতরাং, এই দুই ক্রিকেটারের দ্রুত দেশে ফেরার জন্য সামনে আর কোনো বাধা নেই।

বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জাগো নিউজকে জানিয়েছেন, ‘দিনক্ষণ চূড়ান্ত হয়নি। তবে আমরা নিশ্চিত, তারা খুব শিগগিরই, হয়তো দু-একদিনের মধ্যে চলে আসবে।’

আকরাম খান চেষ্টা করবেন সাকিব-মোস্তাফিজের ক্ষেত্রে কোয়ারেন্টাইনের বিষয়টা শিথল করা যায় কি না। তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার নিয়ম করছে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত যে কাউকে বাধ্যতামূলক ১৫ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ২৩ তারিখ আমাদের প্রথম ম্যাচ (শ্রীলঙ্কার বিপক্ষে)। আমরা চেষ্টা করবো সাকিব এবং মোস্তাফিজের বিষয়ে স্পেশাল কনসিডারেশনের। তবুও সরকারের নির্দেশ মানা প্রয়োজন আছে। দেখি কী করা যায়!’

আইএইচএস/

সর্বশেষ সংবাদ