ছবি- সংগৃহীত

ফেভারিট হিসেবেই লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে পা রেখেছিল পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ইতালির কাছে ধাক্কা খেলেও ঘুরে দাঁড়িয়ে শেষ ষোলো নিশ্চিত করে সেলেসাওরা।

সেমিফাইনালে উঠার লড়াইয়ে শনিবার (৩ জুন) রাতে আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে নামবে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরিরা। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচে জিতলে আর্জেন্টিনার সমান সর্বোচ্চ ছয়টি বিশ্বকাপ জয়ের পথে একধাপ এগিয়ে যাবে ব্রাজিলিয়ানরা।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে সেলেসাও যুবাদের প্রতিপক্ষ চলমান বিশ্বকাপকে কেন্দ্র করে আলোচিত দেশ ইসরায়েল। তাদের ভিসা দেওয়া নিয়ে গড়িমসি করায় ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে আসা হয়। তারাই এখন শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনাল খেলবে।

এর আগে, বিশ্ব আসরে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই ইতালির কাছে ২-১ ব্যবধানে হেরে বসে সেলেসাওরা। তবে পরের দুই ম্যাচে জয় দিয়ে গ্রুপ পর্বের বাধা পেরিয়েছিল সেলেসাওদের যুবারা।

এরপর আর্জেন্টিনার দিয়েগো আরমান্দো স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে আন্দ্রে সান্তোসের জোড়া গোল এবং মার্কোস লিওনার্দো ও ম্যাথিউস মার্টিনসের একটি করে গোলে তিউনিসিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দেয় ব্রাজিলের যুবারা।

এদিকে সেমিতে উঠার লড়াইয়ে এদিন আরও মাঠে নামবে কলম্বিয়া ও ইতালি। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৩টায়।

রোববার (৪ জুন) শেষ ষোলোর অন্য দুই ম্যাচে মাঠে নামবে দক্ষিণ কোরিয়া ও নাইজেরিয়া এবং যুক্তরাষ্ট্র ও উরুগুয়ে।