|| ডেস্ক রিপোর্ট ||

দল নির্বাচনের ক্ষেত্রে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে অধিনায়কের মতামতেরও প্রাধান্য থাকে। অনেক ক্ষেত্রে অধিনায়করা সেই সুযোগ লুফে নিয়ে দল নির্বাচনে পক্ষপাতিত্ব করে থাকেন। এর আগে অনেক অধিনায়কের ক্ষেত্রেই এমন অভিযোগ পাওয়া গেছে। 

এবার পক্ষপাতিত্বের অভিযোগ উঠছে বাবর আজমের বিরুদ্ধে। মঈন খান মনে করেন, দল নির্বাচনে বাবর পক্ষপাতিত্ব করছে। নেতৃত্বে নির্দিষ্ট লক্ষ্য রেখে দল নির্বাচনে স্বচ্ছতা আনতে বলছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

মঈন  বলেন, ‘নেতৃত্বে অবশ্যই নির্দিষ্ট লক্ষ্য থাকতে হয়। আমি বাবরকে পরামর্শ দিবো সে যেন দল নির্বাচনে স্বচ্ছতা আনয়ন করো এবং বন্ধুদের পক্ষ নিও না। নির্বাচনের ক্ষেত্রে কোন ধরণের আপস করা তার উচিত হবে না। তার সিদ্ধান্ত নিয়ে নির্বাচকদের সাথে আলোচনা করতে পারে।’

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সময়টা ভালোই যাচ্ছে বাবরের। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট হাতে দলের জয়ে অবদান রেখেছিলেন পাকিস্তানের অধিনায়ক। টেস্টে সিরিজে ১৯৪ রানের ইনিংস খেলার পর ওয়ানডে সিরিজে ‍ুদই সেঞ্চুরি করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন বাবর।

পাকিস্তানের অধিনায়ক নিজের ফর্ম ধরে রাখতে পারলে বিশ্বের সেরা খেলোয়াড় হতে পারবে বলে মনে করেন মঈন। পাকিস্তানের সব রেকর্ড নিজের করে নেয়ার সক্ষমতাও তার মাঝে দেখছেন তিনি।

মঈন বলেন, ‘যদি বাবর তার ভালো ফর্ম বজায় রাখতে পারে, তাহলে সে বিশ্বের সেরা খেলোয়াড়ে পরিণত হবে। পাকিস্তানের হয়ে সকল রেকর্ড অর্জনের উপযোগিতা তার মধ্যে বিদ্যমান রয়েছে।’