|| ডেস্ক রিপোর্ট ||

এশিয়ান গেমসের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান দল। এই দলে জায়গা পেয়েছেন আসিফ আলী, হায়দার আলী, খুশদিল শাহর মতো ক্রিকেটাররা। দলে আছেন শাহনেওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইনের মতো আগ্রাসী পেসাররাও।

চায়নাতে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ান গেমসের এবারের আসর। এদিকে বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। আর তাই অন্যান্য দলের মতো পাকিস্তানও তাদের বিশ্বকাপ দলের ক্রিকেটারদের বাদ দিয়ে বিকল্প একটি দল পাঠিয়েছে।

এই দলে জায়গা পাওয়া আসিফ পাকিস্তানের হয়ে ৫৫টি টি-টোয়েন্টি এবং ২১টি ওয়ানডে খেলেছেন। হায়দার খেলেছেন দুটি ওয়ানডে ও ৩৩টি টি-টোয়েন্টি। এ ছাড়া খুশদিল খেলেন দশটি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি। দলটির অধিনায়কত্ব পাওয়া কাসিম আকরামের অবশ্য জাতীয় দলের হয়ে এখনও অভিষেকই হয়নি।

জাতীয় দলের হয়ে ২৭টি টি-টোয়েন্টি খেলা হাসনাইন এবং ১১টি টি-টোয়েন্টি খেলা দাহানিকেও চায়না পাঠাচ্ছে দলটি। সাম্প্রতিক সময়ে জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়াতে সফর করেছে পাকিস্তান শাহিন্সের এই দলটি। এবার সেই দলেই ভরসা রাখছে দেশটির ক্রিকেট বোর্ড।

এর আগে একবারই এশিয়ান গেমসে অংশ নেয় পাকিস্তান। ২০১০ সালে চায়নাতে ব্রোঞ্জ মেডেল জিতেছিল দলটি।

এশিয়ান গেমসের পাকিস্তান (পাকিস্তান শাহিন্স) স্কোয়াড- কাসিম আকরাম (অধিনায়ক), ওমায়ের বিন ইউসুফ (সহ-অধিনায়ক), আমির জামাল, আরাফাত মিনহাজ, আরশাদ ইকবাল, আসিফ আলী, হায়দার আলী, খুশদিল শাহ, মির্জা তাহির বায়েগ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ আখলাখ (উইকেটরক্ষক), রোহেইল নাজির, শাহনেওয়াজ দাহানি, সুফিয়ান মুকিম এবং উসমান কাদির।

রিজার্ভ- আব্দুল ওয়াহিদ, মেহরান মুমতাজ, মোহাম্মদ ইমরান জুনিয়র, মোহাম্মদ ইরফান খান নিয়াজি এবং মুবাসির খান।