ছবি- সংগৃহীত

ইউএস ওপেন কাপ ফুটবলে দুর্দান্ত প্রত্যাবর্তনের ইতিহাস লিখে ফাইনালের টিকিট পেয়েছে ইন্টার মায়ামি। সিনসিনাটি এফসিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে আরও একটি শিরোপা জয়ের পথে আর একধাপ দূরে অবস্থান করছে লিওনেল মেসির দল। গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

অথচ সিনসিনাটির বিপক্ষে ম্যাচের ৬৫ মিনিট পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে ছিল ইন্টার মায়ামি। কিন্তু মেসির দুর্দান্ত পারফরম্যান্সে ঘুরে দাঁড়ায় টাটা মার্টিনোর শিষ্যরা। তাই কোন মন্ত্রে ঘুরে দাঁড়িয়েছে মায়ামি তা জানার আগ্রহ এখন ফুটবল বিশ্বের।

অবশেষে সেই বিষয়ে মুখ খুলেছেন মায়ামির হয়ে ম্যাচে জোড়া গোল করা লিওনার্দো কাম্পানা। ম্যাচের পরে একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে প্রত্যাবর্তনের গোপনীয়তা প্রকাশ করেন ইকুয়েডরের এই ফরোয়ার্ড।

সাক্ষাৎকারে মেসির নেতৃত্বের গুণাবলীর জন্য ব্যাপক প্রশংসা করেন কাম্পানা। এ সময় রেকর্ড সাতবারের ব্যালন ডি'অরজয়ী তারকাকে অসাধারণ নেতা হিসেবে উল্লেখ করে কাম্পানা বলেন, প্রথমার্ধের বিরতিতে তিনি (মেসি) আমাদের ড্রেসিংরুমে একটি বক্তব্য দেন। সেখানে তিনি আমাদের নিজেদের প্রতি বিশ্বাস রাখতে বলেছিলেন।

২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড আরও বলেন, তিনি (মেসি) আমাদের বলেছিলেন যে আমরা ম্যাচটি জিততে যাচ্ছি। যে সমস্ত কাজ আমরা মাঠে করেছি, আমরা কখনই ব্যর্থ হব না। তিনি যে ধরনের নেতা- তিনি প্রতিটি খেলায়, প্রতিটি প্রশিক্ষণে, প্রতিটি চ্যাম্পিয়নশিপ ম্যাচে কথা বলতে চান।

এর আগে ইউএস ওপেন কাপের প্রথম সেমিফাইনালে ১৮তম মিনিটে লুসিয়ানো অ্যাকোস্টার গোলে এগিয়ে যায় সিনসিনাটি। এরপর দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রেন্ডন ভ্যাজকোয়েজ।

তবে ম্যাচের ৬৮ মিনিটের সময় মেসির ফ্রি-কিকে হেডে গোল করে দলকে ম্যাচে ফেরান কাম্পানা। আর ইনজুরি টাইমে ৯৭ মিনিটের সময় মেসির করা লং পাস থেকে হেডে গোল করে মায়ামিকে সমতায় ফেরান কাম্পানা।

অতিরিক্ত সময়ের ৯৩তম মিনিটে বক্সের ভেতর থেকে দারুণ এক শটে গোল করে মায়ামিকে ৩-২ গোলে এগিয়ে দেন হোসেফ মার্তিনেজ। তবে ১১৪ মিনিটে সিনসিনাটিকে ৩-৩ সমতায় ফেরান জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইয়ুয়া কুবো।

এরপর প্রথম চারটি পেনাল্টি শ্যুট-আউটে সফল উভয় দল। তবে সিনসিনাটির নিক হ্যাগ্লান্ডের নেওয়া পঞ্চম শটটি রুখ দেন মায়ামির গোলরক্ষক। তবে ডান পায়ের কোণাকুণি শটে লক্ষ্যভেদ করে মায়ামিকে ফাইনালের টিকিট এনে দেন বেঞ্জামিন ক্রেমাসচি।

যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়ে আগের সাত ম্যাচে গোল পাওয়া মেসি এ ম্যাচে কোনো গোল পাননি। তবে দলের প্রত্যাবর্তনের গল্পে দুটি গুরুত্বপূর্ণ অ্যাসিস্ট করেন তিনি। এবার শিরোপা থেকে আর মাত্র এক ধাপ দূরে ডেভিড বেকহ্যামের দল।

সূত্র: গোলডটকম