ছবি- সংগৃহীত

চাঁদের অনাবিষ্কৃত দক্ষিণ মেরুতে প্রথম কোনো দেশ হিসেবে পা রেখেছে ভারত। পৃথিবীর আর কোনো দেশ সেখানে এখন পর্যন্ত পৌঁছতে পারেনি। বুধবার (২৩ আগস্ট) ভারতের স্থানীয় সময় ৬টায় দেশটির চন্দ্রযান-৩-এর ল্যান্ডার বিক্রম অবতরণ করে চাঁদের মাটিতে। গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

চন্দ্রযান-৩ চাঁদে অবতরণের পরই উচ্ছ্বাসে ফেটে পড়ে গোটা ভারতবাসী। অসামান্য এই কীর্তিতে উল্লাসের ছোঁয়া লেগেছে দেশটির ক্রিকেটাঙ্গনেও। বিরাট কোহলি, শচীন টেন্ডুলকারসহ তারকা ক্রিকেটাররা ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থাকে (ইসরো) অভিনন্দন জানাচ্ছেন ইতিহাস গড়ার কারণে।

তবে সবাইকে ছাড়িয়ে গেলেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর। চাঁদের উইকেটে খেলতে তিনি মুখিয়ে রয়েছেন। এমনকি খেলার রণপরিকল্পনাও তিনি সাজিয়ে ফেলেছেন ইতোমধ্যেই।

বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের সাবেক এই কোচের মতে চাঁদের উইকেট ব্যাটিংবান্ধব। সেখানে তিনি তিনজন স্পিনার, একজন পেসার ও একজন অলরাউন্ডার রাখবেন একাদশে।

মূলত ইসরোকে অভিনন্দন জানাতেই এই ব্যতিক্রমী পন্থা বেছে নিয়েছেন জাফর। নিজের টুইটারে তিনি টুইট করে লেখেন, ‘অবশ্যই আগে ব্যাটিং করার মতো উইকেট। তিন স্পিনার, একজন জেনুইন পেসার ও সঙ্গে এক অলরাউন্ডার নিয়ে মাঠে নামব।’

তার এই টুইটে ফলোয়াররা এরপর শুরু করে কারা থাকছেন চাঁদের সেই স্কোয়াডে সেটি নিয়ে মতামত দেওয়া। অনেককে তো দেখা যায় লিখতে চাঁদের উইকেটে রবীন্দ্র যাদেজা পাঁচ উইকেট নেবেন।