|| ডেস্ক রিপোর্ট ||

শেষ দুই ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ২৭ রান। হাতে ছিল ২ উইকেট। এমন ম্যাচে যে কেউই জিততে পারে। স্নায়ুচাপ ধরে রেখে এক বল হাতে রেখেই পাকিস্তানকে জিতিয়েছেন নাসিম শাহ। অন্যদিকে বাজে বোলিং করে আফগানিস্তানের হারের দায় অনেকটাই ফজলহক ফারুকির কাঁধে।

হাতের মুঠোয় থাকা ম্যাচ হেরে হতাশ আফগানিস্তানের অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি। তিনি মনে করেন শেষ দিকে তারা স্নায়ুচাপ ধরে রাখতে পারেননি। তিনি মনে করেন ৪৯তম ওভারেই ম্যাচের মোড় ঘুরে গেছে। আব্দুল রহমানের করা সেই ওভারে শাদাব খান একাই নিয়েছেন ১৬ রান। যার মধ্যে ছিল ৩টি দুই রান, একটি করে চার ও ছক্কা।

আক্ষেপের সুরে শহীদি বলেছেন, 'আমরা খুবই কষ্ট পাচ্ছি, কারণ আমরা মনে করেছিলাম, যথেষ্ট রান তুলতে পেরেছি। তবে শেষ সময়ে ম্যাচটি আমাদের কাছ থেকে ওরা নিজেদের করে নিল। ৪৯তম ওভারটিতেই খেলা (বদলে গেছে)…, সহজ কিছু বল হয়েছে ওই ওভারে, ব্যাটসম্যান যা কাজে লাগিয়েছে। শেষ সময়ে আসলে আমরা চাপের মধ্যে নিয়ন্ত্রণে থাকতে পারিনি।'

রহমান মাত্রই ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে খেলেছেন। এমন চাপের ম্যাচে খেলার অভিজ্ঞতা নেই তার। সেই চাপে তাই ভেঙেও পড়েছেন। প্রথম দুই বলেই ফুলটস করেছিলেন। ফলাফল স্বরূপ ডিপ স্কয়ার লেগ দিয়ে ছক্কা ও একই জায়গা দিয়ে চার।

শেষ ওভারের প্রথম ডেলিভারি করার আগেই অবশ্য শাদাব খানকে মানকাড করে আউট করেন ফারুকী। ফলে আফগানিস্তান কিছুটা স্বস্তি পায়। তবে নাসিম ৫ বলে ১০ রানের ইনিংস খেলে ম্যাচ বের করে নেন। শেষ ওভারের পঞ্চম বলে তার ব্যাটের কানায় লেগে বল চলে যায় থার্ড ম্যান অঞ্চল দিয়ে মাঠের বাইরে। সঙ্গে সঙ্গে হেলম্যাট ছুড়ে উৎসবে মাতেন নাসিম-হারিস রউফরা।

ম্যাচ শেষে পাকিস্তানের দারুণ ব্যাটিংয়ের প্রশংসা করেছেন শহীদি। তিনি বলেন, 'ওরা দুর্দান্ত ব্যাট করেছে। গত দেড় বছর ধরেই ওরা দারুণ করছে এবং আমাদের চাওয়া, ওরা যেন এভাবেই এগিয়ে যায়। দুজনই খুব ভালো, তাদের শক্তির জায়গা আলাদা।'