|| ডেস্ক রিপোর্ট ||

এশিয়া কাপের দল ঘোষণার দিনই ভারতের স্কোয়াড়ে ৬ নম্বর বোলিং অপশন নিয়ে উঠেছিল প্রশ্ন। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা মজার ছলেই জানিয়েছিলেন দলের প্রয়োজনে বল হাতে নেমে পড়তে পারেন বিরাট কোহলি ও তিনি নিজে।

এরই মধ্যে সতীর্থ কোহলিকে নিয়ে আরেকটি মজার বিষয় সামনে এনেছেন ভুবনেশ্বর কুমার। সম্প্রতি একটি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে এই ভারতীয় পেসার জানিয়েছেন কোহলি নাকি নিজেকে দলের সেরা বোলার মনে করেন।

যদিও কোহলি বল হাতে নিলে ভারতীয় দলের সবাই নাকি শঙ্কায় থাকেন কখন চোট পেয়ে বসেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার। বেশ কিছু দিন ধরেই ভারতীয় দলের ব্রাত্য ভুবনেশ্বর কুমার। আসন্ন এশিয়া কাপের দলেও জায়গা হয়নি তার। তবে ভুবনেশ্বর জানান দিলেন দলে না থাকলেও সতীর্থদের খুব কাছেই আছেন তিনি।

কোহলিকে নিয়ে ভুবনেশ্বর বলেন, 'বিরাট মনে করে ও দলের সেরা বোলার। তবে বিরাট বল করলেই আমাদের ভয় লাগে। মনে হয় এই বুঝি চোট পাবে। ওর বোলিংয়ের ভঙ্গিটাই এমন যে, এই ভয়টা করতে শুরু করে।'

আন্তর্জাতিক ক্রিকেটে অনেকবারই বল হাতে দেখা গেছে কোহলিকে। ওয়ানডে, টি-টোয়েন্টি ও আইপিএলে ৪টি করে উইকেটও রয়েছে তার। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপে আবারও তাকে বল হাতে ফিরতে দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে।

ভুবনেশ্বরের কাছে প্রশ্ন ছিল কোহলি ক্রিকেটার না হলে কী হতেন। এই পেসার সোজা বলে দিয়েছেন, 'ক্রিকেটার না হলে বিরাট কুস্তিগির হত।'