|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে রিয়ান পরাগকে নিয়ে কাড়াকাড়ি লেগে গিয়েছিল রাজস্থান রয়্যালস, গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসের মাঝে। যদিও নিলাম থেকে শেষ পর্যন্ত ৩.৮০ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় রাজস্থান।

গুয়াহাটিতে বেড়ে ওঠা এই অলরাউন্ডার আইপিএলে নিজেকে প্রমাণ করার পর জাতীয় দলের হয়েও সেরা ফিনিশার হয়ে উঠতে চান বলে জানিয়েছেন তিনি। নিজের অলরাউন্ড দক্ষতা দিয়ে রাজস্থান ও ভারতীয় দলের জন্য অবদান রাখতে চান তিনি।

এ প্রসঙ্গে পরাগ বলেছেন, 'আমি নিজের খুব বেশি প্রশংসা করতে চাই না। আমি মনে করি আমি শুধু রাজস্থান রয়্যালসের জন্যই নয় ভারতের হয়েও সেরা ফিনিশার হতো পারবো। আমার সেই দক্ষতা রয়েছে এবং আমি একজন অলরাউন্ডার। শুধু ব্যাটিং নয় ফিল্ডিং ও বোলিংয়েও অবদান রাখার সুযোগ আছে।'

২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন পরাগ। ২০১৯ সালে এই রাজস্থানের হয়েই আইপিএলে অভিষেক হয় তার। এরপর থেকে দলটির ঘরের ছেলে হয়ে উঠেছেন তিনি। এবার পরাগকে পেলে অন্য দলগুলোর সঙ্গে রীতিমত লড়াই করেছে রাজস্থান।

পরাগ জানিয়েছেন তার উন্নতির অনেক জায়গা রয়েছে। এ প্রসঙ্গে তার ভাষ্য, 'আমার উন্নতির অনেক সুযোগ রয়েছে এবং ধারাবাহিক হতে হবে। কিছু জায়গায় আমাকে অনেক কাজ করতে হবে। আমি বিশ্বাস করি যে আমি রাজস্থান রয়্যালস ও ভারতের হয়ে এটা করতে পারবো।'

এখন পর্যন্ত আইপিএলে ৩৪ ম্যাচ খেলেছেন এই ফিনিশার। ১৫.৮৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৩৬৪ রান। স্ট্রাইক রেটটাও দারুণ ১২০.১৩। লেগ ব্রেক বোলিংটাও খারাপ করেন না তিনি। যদিও আইপিএলে এখনও পর্যন্ত বল হাতে সেভাবে জ্বলে উঠতে পারেননি তিনি। বল হাতে নিয়েছেন মাত্র ৩ উইকেট।