ছবি- সংগৃহীত

গত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন চলছিল চলতি মৌসুম শেষে নাকি রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তবে এই বিষয়ে নিশ্চুপ ছিলেন ব্যালন ডি’অরজয়ী এই তারকা কিংবা ক্লাব কর্তৃপক্ষ। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। লম্বা সময় ধরে রিয়ালের খেলার পর এবার ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়ছেন ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

রোববার (৪ জুন) স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। অ্যাথলেটিকো বিলকাওয়ের বিপক্ষে লস ব্লাঙ্কোসদের জার্সিতে এই ম্যাচেই শেষবারের মতো মাঠে নামছেন বেনজেমা। এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ ক্লাব কর্তৃপক্ষ।

বিবৃতিতে রিয়াল মাদ্রিদ বলেছে, ‘রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের সঙ্গে অসাধারণ যাত্রার সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছে। ক্লাবের অসাধারণ এই লিজেন্ডের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা।’

রিয়াল মাদ্রিদ আরও বলেছে, ‘আচরণ ও পেশাদারিত্বের বিবেচনায় করিম বেনজেমা ক্লাবের জন্য উদাহরণ হয়ে থাকবেন। ক্লাবের মূল্যবোধকে যেভাবে তিনি সম্মান করেছেন, তাতে নিজের ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখেন তিনি। বিশ্ব তার ফুটবল জাদু উপভোগ করেছেন। যা তাকে রিয়ালের এবং ফুটবল ইতিহাসের কিংবদন্তির কাতারে নিয়ে গেছে।’

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। চলতি মৌসুমেই তার রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। তবে মৌসুম চলাকালীন রিয়ালে তার আরও এক মৌসুম খেলার সম্ভাবনা জোরালো ছিল। কিন্তু চুক্তি নবায়ন না করে ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়ছেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছে, সৌদি আরবের প্রো লিগ চ্যাম্পিয়ন আল ইত্তিহাদে যোগ দেবেন বেনজেমা। তাই দুই মৌসুমের জন্য তাকে ৪০০ মিলিয়ন ইউরো বেতনে চুক্তির প্রস্তাব দিয়েছে ক্লাবটি। ওই প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন ফ্রান্স জাতীয় দলকে আগেই বিদায় বলা ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

এদিকে রোববার বেনজেমা শেষ লিগ ম্যাচ খেলতে নামলেও রিয়াল মাদ্রিদ তাকে আগামী মঙ্গলবার সংবর্ধনা দেবে বলে জানানো হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ উপস্থিত থাকবেন। ক্লাবটির হয়ে গত ১৪ বছরে ৩৫৩ গোল করেছেন তিনি।