সিপিবি নেতা হায়দার আকবর খাঁন রনো করোনায় আক্রান্ত

বর্ষীয়ান রাজনীতিবিদ ও বিশিষ্ট মার্কসবাদী তাত্ত্বিক কমরেড হায়দার আকবর খাঁন রনো সোমবার (২৯ জুন) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিপিবির এ প্রেসিডিয়াম সদস্যের কোভিড-১৯ পজেটিভ হওয়ায় বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন অধ্যাপক ডা. মো. মজিবুর রহমান। সম্পর্কিত খবর ষাটোর্ধ্বদের কোরবানির পশুর হাটে না যাওয়ার আহ্বান তাপসেরতামাকজাত দ্রব্যের কর কাঠামো পরিবর্তনের অনুরোধ জানালেন সংসদ সদস্যরাআর ফ্রি করোনা পরীক্ষা নয়, বুথে ২০০ আর বাসায় করালে ৫০০ টাকা

তিনি গত চারদিন ধরে জ্বরে ভূগছেন বলেও জানান ডা. মো. মজিবুর রহমান।

সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, হায়দার আকবর খান রনো ভাই আগে থেকেই অসুস্থ ছিলেন। তিনি সিওপিডিতে ভুগছিলেন। তিনি আগে থেকেই কৃত্রিম অক্সিজেন গ্রহণ করতেন। বর্তমানে রনো ভাই করোনা আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। রোববার (২৮ জুন) রাতে তার নমুনা পরীক্ষা রিপোর্টে করোনা পজিটিভ আসে। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হায়দার আকবর খান রনো বাংলাদেশের বিশিষ্ট মধ্য বামপন্থী নেতা এবং কমিউনিস্ট আন্দোলনের অন্যতম প্রবাদ পুরুষ। একাধারে তিনি তাত্ত্বিক, বুদ্ধিজীবী এবং বহু গ্রন্থের লেখক।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার পর্যন্ত দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগের সংখ্যা বেড়ে ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে দাঁড়িয়েছে এবং এ ভাইরাসের কারণে ১৭৮৩ জনের মৃত্যু হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সর্বশেষ সংবাদ