করোনা আক্রান্ত ভাষা মতিনের কর্নিয়ায় দৃষ্টি ফিরে পাওয়া রেশমা

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ভাষা সৈনিক আব্দুল মতিনের কর্নিয়ায় দৃষ্টি ফিরে পাওয়া ঢাকার ধামরাইয়ের রেশমা নাসরিন। তবে শারীরিকভাবে সুস্থ রয়েছেন তিনি।

সোমবার (২৯ জুন) মুঠোফোনে তিনি নিজেই আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে দুই সপ্তাহ আগে জ্বর ও শরীর ব্যথার উপসর্গ দেখা দিলে ২০ জুন করোনা পরীক্ষার নমুনা জমা দেন তিনি। পরে ২৪ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর পরিবারের বাকি সদস্যদের নমুনা দেয়া হলেও তারা করোনা নেগেটিভ বলে জানা যায়।

রেশমা নাসরিন বলেন, দুই সপ্তাহ আগে হঠাৎ করে জ্বর ও শরীর ব্যথা শুরু হলে করোনা পরীক্ষায় নমুনা জমা দেই। পরে গত ২৪ জুন করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর থেকে আইসোলেশনে রয়েছি। তবে পজিটিভ আসার পর থেকে সুস্থই আছি। এখন কোনও উপসর্গ নেই। কিন্তু পরিবারের বাকিদের সুরক্ষিত রাখতে আইসোলেশনের স্বাস্থ্যবিধি পালন করে যাচ্ছি।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর পরিবারের বাকি সদস্যদের নমুনা পরীক্ষা করানো হয়। সর্বপ্রথম আমার ১৮ মাসের বাচ্চার নমুনা দেই। তবে সেসহ বাকি সবার করোনা নেগেটিভ ফল আসে।

প্রসঙ্গত, ২০১৪ সালে ভাষা সৈনিক আব্দুল মতিন মারা যাওয়ার পর তার কর্নিয়া ঢাকার ধামরাইয়ের একটি স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী রেশমা নাসরিনের চোখে প্রতিস্থাপন করা হয়।

সর্বশেষ সংবাদ