শেরপুরে পুলিশ, কৃষি কর্মকর্তাসহ আরও নয়জনের কোভিড শনাক্ত

শেরপুরে পুলিশ, কৃষি কর্মকর্তাসহ নতুন করে নয়জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে নালিতাবাড়ীতে তিনজন, শেরপুর সদরে তিনজন, শ্রীবরদীতে দুজন ও নকলা উপজেলায় একজন রয়েছেন। সব মিলিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৪ জনে। 

গতকাল সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আছেন নালিতাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন, পৌর শহরের এক কলেজছাত্রী ও এক গৃহবধূ। এর আগে ওই কলেজছাত্রীর মা করোনায় সংক্রমিত হন। শ্রীবরদী উপজেলার মধ্যবাজার এলাকার নূর মোহাম্মদ ও গড়জরিপা গ্রামের ৪ বছরের এক শিশুর করোনা শনাক্ত হয়েছে। নূর মোহাম্মদ নেত্রকোনার আটপাড়া উপজেলার কৃষি কর্মকর্তা। এ ছাড়া আক্রান্ত অন্যরা সংশ্লিষ্ট উপজেলার স্থানীয় বাসিন্দা।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ, নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মেহেদী হাসান, শ্রীবরদীর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) আনোয়ার হোসেন এবং সদরের ইউএইচএফপিও মোবারক হোসেন গতকাল সোমবার রাতে প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে শেরপুর জেলায় প্রথম একজন বিচারক করোনায় সংক্রমিত হয়েছেন। তিনি হলেন যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মো. কামাল হোসেন। গত রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে তাঁর করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার বিষয়টি জানা যায়। বর্তমানে তিনি ময়মনসিংহ নগরের বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) রয়েছেন। জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বেঞ্চ সহকারী শফিকুল ইসলাম গতকাল প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। গত ৫ এপ্রিল প্রথম দুই নারীর করোনাভাইরাস শনাক্তের পর তিন মাসে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৪ জনে। গতকাল পর্যন্ত আক্রান্তদের মধ্যে শেরপুর সদরে ১০০, নকলায় ৪৬, নালিতাবাড়ীতে ৫৩, ঝিনাইগাতীতে ২৪ ও শ্রীবরদী উপজেলায় ২১ জন রয়েছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ১৫১ জন। আর তিনজনের মৃত্যু হয়েছে। করোনার বিস্তার রোধে মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জেলাবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

সর্বশেষ সংবাদ