রিয়ালের সেই সমর্থকই আজ বার্সার জার্সিতে

জুভেন্টাস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ। কিন্তু আগের কিছু কথাবার্তা শুনলে তাঁর প্রতি বার্সা সমর্থকেরা আগ্রহও হারিয়ে ফেলতে পারেন!

ছয় কোটি ইউরোর বিনিময়ে জুভেন্টাস থেকে বার্সায় নাম লিখিয়েছেন বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ। তাঁকে পাওয়ার জন্য দলের অন্যতম সম্ভাবনাময় মিডফিল্ডার আর্থুরকে খুইয়েছে বার্সা, জুভেন্টাসের কাছেই। অথচ যে পিয়ানিচকে পাওয়ার জন্য বার্সার এত তোড়জোড়, সে তারকা এককালে পাঁড় সমর্থক ছিলেন বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের!

২০০৯ সালে স্প্যানিশ সংবাদমাধ্যমে এএস কে দেওয়া এক সাক্ষাৎকারে পিয়ানিচ জানিয়েছিলেন রিয়ালের প্রতি তাঁর অনুরাগের কথা, 'সেই জিদান আর রোনালদোর দিনগুলো থেকে আমি রিয়াল মাদ্রিদের খেলা দেখি, তাঁদের অনুসরণ করি। তখন থেকেই রিয়াল আমার প্রিয় ক্লাব। সব সময় এমনটাই থাকবে। কে ওদের হয়ে খেলতে চাইবে না?' ফরাসি ক্লাব মেতজ থেকে সদ্য লিওঁতে যাওয়া পিয়ানিচ তখন আলো ছড়ানো শুরু করেছেন মাত্র।

২০১৩ সালের আরেক সাক্ষাৎকারেও ঘুরেফিরে একই কথা বলেছিলেন পিয়ানিচ, 'ছোটবেলায় জিদানের খেলা দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম, ফুটবলার হব। তিনি আমার দেখা সেরা মিডফিল্ডার। আমাকে যদি জিজ্ঞেস করা হয় সেরা দল কোনটা, আমি নির্দ্বিধায় রিয়াল মাদ্রিদের নাম নেব।' সে সময়ে ফ্রানসেস্কো টট্টি ও ড্যানিয়েলে ডি রসিদের সঙ্গে ইতালিয়ান ক্লাব এএস রোমায় খেলতেন পিয়ানিচ।

তিরিশ বছর বয়সে এসে পিয়ানিচ রিয়ালের লিগে এসে খেললেও, খেলতে পারছেন না রিয়ালের হয়ে। বরং তাঁকে দেখা যাবে বার্সার জার্সি গায়ে। গতকাল স্বাস্থ্যপরীক্ষা শেষে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনায় যোগ দিয়েছেন এই তারকা মিডফিল্ডার।

সর্বশেষ সংবাদ