|| ডেস্ক রিপোর্ট ||

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৯ করে ভারত। জবাবে খেলতে নেমে ৩ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। তারা দলীয় ২৮ রানেই হারায় শামিল হোসাইনের উইকেট। এই পাকিস্তানি ব্যাটার আউট হন মাত্র ৮ রান করে। দ্বিতীয় উইকেটে ১১০ রান যোগ করেন শাহজিব খান ও আজান আওয়াইস।

শাহজিব ৮৮ বলে ৬৩ রান করে ফিরে গেলেও ১৩০ বলে ১০৫ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন আজান। তার সঙ্গে ৫১ বলে ৬৮ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন সাদ বেগ। ভারতের হয়ে দুটি উইকেটই নিয়েছেন মুরুগান অভিষেক।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৩৯ রান যোগ করেন আর্শিন কুলকার্নি ও আদর্শ সিং। আর্শিন আউট হয়েছেন ২৪ বলে ২৪ রান করে। এরপর ময়ুর প্যাটেল ফিরে যান মাত্র ১ রান করে। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন আদর্শ ও অধিনায়ক উদয় শাহারান। এই দুজনে মিলে যোগ করেন ৯৩ রান।

আদর্শ ফিরেছেন ৮১ বলে ৬২ রান করে। শাহারান ৬০ রানের বেশি করতে পারেননি। এই দুজনের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ভারত। যদিও একপ্রান্ত আগলে রেখে ৪২ বলে ৫৮ রানের ইনিংস খেলে ভারতকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন শচিন দাস।

পাকিস্তানের বোলারদের মধ্যে ৪ উইকেট নিয়েছেন মোহাম্মদ জিসান। ২টি করে উইকেট পেয়েছেন আমির হাসান, উবাইদ শাহ। এ ছাড়া একটি উইকেট গেছে আরাফাত মিনহাসের ঝুলিতে। এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে জায়গা করে নিয়েছে পাকিস্তান। দুই ম্যাচ খেলে দুই ম্যাচেই তারা জয় পেয়েছে।