ছবি- সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডে উড়াল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের একাংশ। যেখানে লিটন দাস, আফিফ হোসেন, সৌম্য সরকারদের সঙ্গী হয়েছেন এনামুল হক বিজয়ও। গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

ঘরোয়া লিগে পারফর্ম করে জাতীয় দলে সুযোগ মিলছে বিজয়ের। তবে সুযোগ হচ্ছে না একাদশে। সাকিব আল হাসানের ইনজুরিতে ওয়ানডে বিশ্বকাপের শেষ ম্যাচেও ডাক পেয়েছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ম্যাচের একাদশে জায়গা হয়নি উইকেটরক্ষক এই ব্যাটারের।

এবার নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে আবারও সুযোগ মিলেছে বিজয়ের। তবে এর আগে এই দেশটিতে একটি দুঃখের স্মৃতিও সঙ্গী হয়েছে তার। ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট টাইগার এই ওপেনারের ক্যারিয়ারে কাল হয়ে দাঁড়ায়। এরপর থেকেই জাতীয় দলে অনিয়মিত বিজয়। এবার প্রায় ৮ বছর পর আবারও নিউজিল্যান্ডে পাড়ি দিয়ে সেখান থেকে সুখস্মৃতি নিয়ে ফিরতে চান ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

বিজয়ের ভাষ্য, সুযোগ আসলে চেষ্টা করবো ভালো খেলার। দলের সঙ্গে আছি, থাকতে পারলে ভালো লাগে। ওইটাই ভালো লাগছে যে দলের সঙ্গে যাচ্ছি। নিউজিল্যান্ডে একটা ইনজুরি ছিল। ২০১৫ সালে সেখানে ইনজুরিতে পড়েছিলাম। অবশ্যই, চেষ্টা করবো এবার যেন একটা সুখকর স্মৃতি নিয়ে ফিরতে পারি।

এদিকে দুই ধাপে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ। প্রথম বহরে বিজয়ের সঙ্গে হয়েছেন লিটন দাস, রাকিবুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিক হাসান, মুস্তাফিজুর রহমানরা। ১৪ সদস্যের বহরে ১১ ক্রিকেটারের সঙ্গে ছিলেন তিনজন কোচিং স্টাফ।

সোমবার দ্বিতীয় বহরে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলা নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান, মুশফিকুর রহিম এবং শরিফুল ইসলামদের যাওয়ার কথা রয়েছে। তাদের সঙ্গে প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহেরও যাওয়ার কথা রয়েছে।