ছবি- সংগৃহীত

জাতীয় দলের জার্সি এখনও গায়ে জড়ানোর সুযোগ হয়নি; কিন্তু এর আগেই কোটিপতি বনে গেলেন ভারতীয় নারী ক্রিকেটার বৃন্দা দিনেশ। উইমেনস প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) নিলামে এক কোটি ৩০ লাখ রুপিতে (বাংলাদেশি টাকায় ১ কোটি ৩৬ লাখ) তাকে দলে টেনেছে ইউপি ওয়ারির্স। গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ মূল্য উঠেছে ২২ বছর বয়সী বৃন্দার। এ ছাড়া মেয়েদের আইপিএলের নিলামে কাশভী গৌতমকে বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৬৪ লাখ টাকায় কিনেছে গুজরাট জায়ান্টস।

রাতারাতি ‘কোটিপতি’ হয়ে নিজের স্বপ্ন পূরণ করবেন তিনি। বৃন্দার দাবি, প্রথমেই তাদের (মা-বাবা) ‘স্বপ্নের গাড়ি’ উপহার দিতে চান।

তিনি জানালেন, মা-ও তার মতো আবেগপ্রবণ। এমন অপ্রত্যাশিত আনন্দে হয়তো নিজের আবেগ ধরে রাখতে পারবেন না তিনি।

বৃন্দার ভাষ্য, মনে হলো, তিনি (মা) কেঁদে ফেলেছেন। আমি তাকে ভিডিও কল করিনি। কারণ, আমি তার চোখে জল দেখতে পারব না। আমি তার সঙ্গে শুধু (ভয়েস) কলে কথা বলেছি। মনে হলো, তিনি ঠিকঠাক কথাও বলতে পারছিলেন না।

ঘরোয়া ক্রিকেটে ইতিমধ্যেই নাম করেছেন ২২ বছরের বৃন্দা। এসিসি ইমার্জিং টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ২৯ বলে ৩৬ রানের ইনিংস খেলেন তিনি। এতে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।

২০২২-২৩ সালে ‘সিনিয়র উইমেনস ওয়ান ডে’ টুর্নামেন্টে ১১ ম্যাচে ৪৭ দশমিক ৭০ গড় ও ৮৪ দশমিক ২৭ স্ট্রাইক রেটে মোট ৪৭৭ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। টুর্নামেন্টে তৃতীয় সর্বাধিক রান করেছেন তিনি।