বঙ্গবন্ধুর বাবার চরিত্রে চঞ্চল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য বায়োপিকের শিল্পী তালিকা আগেই ঘোষণা হয়েছে। এবার জানা গেলো আরো এক চমক। চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্র অর্থাৎ বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমানের মাঝ বয়সী চরিত্রে অভিনয় করবেন দাপুটে অভিনেতা চঞ্চল চৌধুরী।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে চঞ্চল চৌধুরী নিজেই বিষয়টি নিশ্চিত করে বলেন, চরিত্রটি আমি করছি, গতকালই এটা ঘোষণা করা হয়েছে। এই ছবিতে অভিনয় করা মানে বড় একটি কাজ করা, ইতিহাসের অংশ হয়ে যাওয়া। খুব ভালো একটা কাজ হতে যাচ্ছে, এটা আমার জন্য বিশাল অভিজ্ঞতার বিষয় হবে। সম্পর্কিত খবর বঙ্গবন্ধুর ভাস্কর্য-ম্যুরাল রক্ষায় ব্যবস্থা নেওয়া হয়েছে: পুলিশ সদর দপ্তরগ্রিসে ২৬ কোটি টাকা ব্যয়ে স্কুল হচ্ছে বঙ্গবন্ধুর নামেসানির পরকীয়ার জন্যই ক্যামেরায় ধরা দেন না পূজা!

একই চরিত্রে (৬৫-৯৪ বছর বয়স) অভিনয় করবেন খায়রুল আলম সবুজ। চলচ্চিত্রটি নির্মাণ করছেন বলিউডের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

আগামী ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী মুম্বাইয়ে যাচ্ছেন। ২৫ জানুয়ারি থেকে সেখানে সিনেমার প্রথম ধাপের শুটিং শুরু হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘বঙ্গবন্ধু’ জীবনীচিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও অভিনেতা শহীদুল আলম সাচ্চু, ‘বঙ্গবন্ধু’ জীবনীচিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

সর্বশেষ সংবাদ