শিক্ষা প্রতিষ্ঠান খোলার রোডম্যাপ তৈরির দাবি ছাত্র ইউনিয়নের

করোনাভাইরাস মহামারীর প্রকোপে প্রায় এক বছর বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে রোড ম্যাপ প্রণয়নের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। বুধবার দুপুরে সংগঠনের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা পুরান ঢাকায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এই দাবি জানান।

বাংলাদেশে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের পর গত বছরের মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সেগুলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছে সরকার।

ছাত্র সংগঠনগুলো স্বাস্থ্য বিধি মেনে অচিরেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়াসহ পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে আসছে।

ছাত্র ইউনিয়নের কর্মসূচি থেকে শিক্ষাপ্রতিষ্ঠানেমহামারীকালীন বেতন-ফি মওকুফ, আবাসিক হল খুলে পরীক্ষা নেওয়া, শিক্ষার্থীদের বিনামূল্যে টিকা দেওয়ার দাবি জানানো হয়।

এছাড়া অ্যাসাইনমেন্টের নামে বিভিন্ন স্কুলে আদায় করা ফি ফেরত দেওয়া, উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবিও জানায় সংগঠনটির নেতারা।

মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি কে এম মুত্তাকি বলেন, “দ্রুত শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ ও অভিজ্ঞদের সমন্বয়ে ক্যাম্পাস খোলার রোডম্যাপ তৈরি করতে হবে।”

অনলাইনে মিডটার্ম পরীক্ষা না নেওয়া এবং বিশ্ববিদ্যালয়ের একমাত্র হল ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হল খুলে দেওয়ার দাবিও জানান তিনি।

সর্বশেষ সংবাদ