|| ডেস্ক রিপোর্ট ||

আগের দিনই রংপুর রাইডার্সের সংবাদ সম্মেলনে অধিনায়ক নুরুল হাসান সোহান জানিয়েছেন, তিনি অনুরোধ করবেন সাকিব আল হাসানকে সংবাদ সম্মেলনে আসতে। কথা রেখেছেন রংপুর দলপতি।

শনিবার সিলেট স্ট্রাইকার্সকে ৭৭ রানের ব্যবধানে হারানোর পর ঠিকই গণমাধ্যমের সঙ্গে কথা বলতে এলেন সাকিব। এসেই গণমাধ্যম কর্মীদের সঙ্গে হাস্যরসে মাতলেন তিনি। জানালেন সোহানের অনুরোধে নয় হুকুমেই তিনি এসেছেন কথা বলতে।

সাকিব বলেছেন, ‘অনুরোধ করেনি অর্ডার দিয়েছে। অধিনায়ক অর্ডার দিয়েছে চলে এসেছি।’

এদিন সাকিবের সংবাদ সম্মেলনে আসার কারণও ছিল। ব্যাট হাতে কোনো রান না করলেও বল হাতে নিয়েছেন ২ উইকেট। নিয়েছেন সিলেটের দুই ব্যাটার সামিত প্যাটেল ও মোহাম্মদ মিঠুনের উইকেট। এক মেডেনের সঙ্গে ১৮ রান দিয়ে নিজের ৪ ওভারের কোটা পূরণ করেছেন তিনি।

বিশ্বকাপের পড় থেকেই চোখের সমস্যা পোড়াচ্ছে সাকিবকে। এ কারণে ব্যাটিং করতেও সমস্যা হচ্ছে তার। বদলে ফেলতে হয়েছে হেড পজিশনিং। এতেও সমাধান হয়নি। বিপিএলে দুই ম্যাচে ব্যাটিংয়েই নামেনটি এই অলরাউন্ডার। সাকিব জানিয়েছেন সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটিংয়ে উন্নতি হবে বলে আশাবাদী তিনি।

এ প্রসঙ্গে সাকিব বলেন, 'এটা তো বলা মুশকিল। আসলে রান যত করবো তত কমফোর্ট লেভেলটা বাড়বে। রান যতক্ষণ না করছি ততক্ষণ অবধি ওই ছন্দও আসবে না, কমফোর্ট জোনটাও থাকবে না এটা খুব স্বাভাবিক।’

প্রত্যাশা মতো ব্যাটিং করতে না পারায় হতাশা আছে কিনা এমন প্রশ্নের উত্ততে সাকিব এক কথায় উত্তর দিয়ে বলেছেন, ‘না’। এমনিতে খেলতে নেমেও অবশ্য সুবিধা করতে পারেননি সাকিব। প্রথম বলেই হয়ে গেছেন এলবিডব্লিউ। এ নিয়ে সাকিব বলেছেন এটুকুই, ‘বুঝলাম যে খারাপ সময়ে সবই খারাপ যায়। ’