|| ডেস্ক রিপোর্ট ||

ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজের মধ্য দিয়ে মাত্র কয়েকদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে উঠে এসেছে জস টাংয়ের নাম। এবার দারুণ পারফরম্যান্সের ফলে ইংল্যান্ডের অ্যাশেজের স্কোয়াডেও জায়গা করে নিয়েছেন এই পেসার। ইয়ন মরগানের মতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশেও জায়গা করে নিতে পারেন টাং।

২৫ বছর বয়সী এই পেসার ঝলক দেখিয়েছেন অভিষেক সিরিজেই। আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা একমাত্র টেস্টের প্রথম ইনিংসে উইকেটশুন্য থাকলেও দ্বিতীয় ইনিংসে ৬৬ রান খরচায় পাঁচ উইকেট নিয়ে এরই মাঝে লর্ডসের অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন টাং।

তার দারুণ বোলিংয়ে ইনিংস ব্যবধানে না জিতলেও দশ উইকেটে জিতেছে ইংল্যান্ড। টাংয়ের গতি মনে ধরেছে মরগানেরও। আর তাই বিশ্বকাপজয়ী এই অধিনায়কের মতে, কন্ডিশন এবং উইকেট দেখে তাকে একাদশে ভেড়াতে পারে ইংল্যান্ডের ম্যানেজমেন্ট।

মরগান বলেন, 'অধিনায়ক হিসেবে আপনার হাতে অপশন থাকা জরুরি, যেন বিভিন্ন পর্যায়ে আপনি তাদের খেলাতে পারেন। যখন ফ্লাট উইকেট হবে এবং সেখানে কোনো টার্ন থাকবে না, তখন আপনার এমন কাউকে দরকার যার বলে যথেষ্ট গতি।'

বর্তমানে ইংল্যান্ডের বোলারদের মধ্যে ইনজুরিতে আছেন জেমস অ্যান্ডারসন, অলি রবিনসন এবং মার্ক উড। এদের ইনজুরির কারণে টাং সহজেই একাদশে জায়গা করে নিতে পারবেন বলে বিশ্বাস মরগানের।

তিনি আরও বলেন, 'তার অ্যাশেজ সিরিজে খেলার যথেষ্ট সম্ভাবনা আছে। যদি এভাবেই ইনজুরি আসতে (অন্য পেসারদের) থাকে। বিষয়টি হচ্ছে সে এমনই এক স্কোয়াডে আছে সেখান থেকেই নিজেকে প্রমাণের যথেষ্ট সুযোগ পাচ্ছে।'